পোল্যান্ড ভিসা খরচ? - পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে?

পোল্যান্ড ভিসা খরচ, পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে, পোল্যান্ড ভিসা আবেদন,

পোল্যান্ড ভিসা খরচ? - পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে? ব্লগ > আসসালামু আলাইকুম! প্রিয় পাঠক বন্ধুরা, বেশ কিছুদিন ধরেই কয়েকটি প্রশ্ন আমরা আমাদের ইউটিউব চ্যানেল ও ব্লক সাইটে খুব বেশি পাচ্ছি - সেটি হলো, পোল্যান্ডের ওয়ার্ক ভিসায় কত টাকা খরচ হয়? এবং পোল্যান্ডের ওয়ার্ক পারমিট ও ভিসা পেতে সর্বোচ্চ কতদিন সময় লাগতে পারে?


ইউরপের সেনজেন ভুক্ত দেশ পোল্যান্ডের যাওয়ার জন্য আগ্রহী এবং পোল্যান্ড নিয়ে যাদের কৌতুহলের কোনো শেষ নেই তারাই আমাদেরকে প্রতিনিয়ত এই প্রশ্ন করে থাকেন এবং সবচেয়ে বেশি যে প্রশ্নগুলি আমরা পেয়ে থাকি সেই প্রশ্নের উত্তর গুলো দেয়ার জন্যই আমরা সচেষ্ট থাকি এবং ইউটিউব ভিডিওর মাধ্যমে ও আমাদের ব্লক সাইটের মাধ্যমে আপনাদের সকল প্রশ্নের উত্তর গুলো দিয়ে থাকি ।


পোল্যান্ড ভিসা খরচ?

পোল্যান্ড ভিসা খরচ? > শুরুতেই বলে রাখি আমাদের আজকের এই ব্লগে আমরা  পোল্যান্ডের ওয়ার্ক ভিসা সম্পর্কে যেই হিসাবটি দিব সেটি হল, কোন এজেন্সি ছাড়া সরাসরি কোন পোল্যান্ডের কোম্পানির কাছে থেকে জব ম্যানেজ করে বাংলাদেশ থেকে নিজে নিজে ওয়ার্ক পারমিট ও ভিসা পেতে যে খরচটি হয় সেটাই আপনার সাথে শেয়ার করবো । আগ্রহী এবং পোল্যান্ড নিয়ে যারা চিন্তা ভাবনা করছেন তারা আমাদের প্রথম যে প্রশ্নটা আপনারা করেছেন সেটার উত্তর টা জানানোর বা বোঝানোর জন্য আমরা একটা চার্ট দেখাতে চাই ।


কেউ যদি কারো আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধব অথবা সরাসরি কোন কোম্পানির কাছে থেকে একটি জব ও একটি ওয়ার্ক পারমিটের ব্যবস্থা করতে পারে, তাহলে তার আর কোন ওয়ার্ক পারমিটের জন্য খরচ করতে হবে না । নিম্নে খরচের হিসেবটি দেওয়া হল,


পোল্যান্ডের ওয়ার্ক পারমিট খরচ = ১০,০০০/-

ইন্ডিয়ান ভিসা খরচ = ১০,০০০/-

ইন্ডিয়াতে থাকা ও খাওয়া খরচ = ৭০,০০০/-

ইন্ডিয়ান এম্বাসি ও অন্যান্য খরচ = ১৫০,০০০/-

এয়ার টিকেট = ৬০,০০০/-

______________________________

সর্বমোট = ৩,০০,০০০/- টাকা 


উপরোক্ত চার্টের মধ্যে পোল্যান্ডের ওয়ার্ক পারমিটের খরচ, ইন্ডিয়ার ভিসা ও ইন্ডিয়া তে গিয়ে থাকা ও খাবার খরচ, ইন্ডিয়ার এম্বাসী ও বাংলাদেশের এম্বাসি মিলে যাবতীয় খরচ এবং এয়ার টিকিটের পাশাপাশি অন্যান্য যাবতীয় খরচ গুলো হিসেব করা হয়েছে । 


আর উপলক্ষে এই কাজ গুলো যদি আপনি কোন বাংলাদেশী দালাল ভাই এজেন্সির মাধ্যমে করতে যান তাহলে আপনার ১০ থেকে ১২ লক্ষ টাকা খরচ হয়ে যাবে ।


পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে, পোল্যান্ড ওয়ার্ক পারমিটের অফার লেটার, পোল্যান্ড ভিসা আবেদন,

পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে?

পোল্যান্ড ওয়ার্ক পারমিট পেতে কত দিন লাগে > পারমিট পাওয়ার পর থেকে মূলত ভিসা পাওয়ার সময়টা আপনি গণনা করা শুরু করতে পারেন । অন্যান্য উন্নত কোন দেশ হলে সেক্ষেত্রে পোল্যান্ডের ভিসা পেতে সর্বোচ্চ এক মাস সময় লাগে । কিন্তু বাংলাদেশে যেহেতু পোল্যান্ডের এম্বাসি নেই তাই ইন্ডিয়াতে যাওয়ার কারণে সময়টা প্রায় দুই মাসের ওপরে লেগে যেতে পারে । 


আশা করছি আমাদের আজকের এই ব্লগটির মাধ্যমে আপনারা পোল্যান্ডের ভিসা করতে কত খরচ হয় এবং পোল্যান্ডের ভিসা করতে কতদিন সময় লাগে এ সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেয়ে গেছেন । 


এমন আরো তথ্যবহুল ব্লক গুলো পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে পারেন । এবং আপনি যদি আরো কোন বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে সেটা আমাদের পোস্টে কমেন্টস বক্সে লিখে যেতে পারেন । 


আল্লাহ হাফেজ ।



Next Post Previous Post
No Comment
Comment Here
comment url