আল-কায়েদার সঙ্গে জড়িত সন্দেহে ইতালিতে আটক বাংলাদেশি নাগরিক


ইতালীয় পুলিশ শুক্রবার বলেছে যে তারা পাকিস্তানি আল-কায়েদা-সংশ্লিষ্ট একটি গ্রুপের সাথে জড়িত সন্দেহে একজন বাংলাদেশী নাগরিককে গ্রেপ্তার করেছে যে সামরিক কৌশল অধ্যয়ন করছিল এবং অনলাইনে আগুনের ভিডিও প্রকাশ করছিল।


জেনোয়ায় পুলিশ জানিয়েছে, যে ব্যক্তি ফেসবুকে নিজেকে একজন 'আল-কায়েদা প্রেমিক' বলে বর্ণনা করেছেন, অনলাইনে 'সন্ত্রাসী কর্মকাণ্ড বা অন্য সম্প্রদায়ের প্রতি অসহিষ্ণুতার ক্রিয়াকলাপে উসকানি দিয়ে ভিডিও এবং বার্তা পোস্ট করেছিলেন'। সন্দেহভাজন এবং তার পরিচিতিরা "আল-কায়েদার যুক্তির অনুগত একটি আন্তঃমহাদেশীয় নেটওয়ার্কের অংশ, যার উদ্দেশ্য ছিল অসহিষ্ণু জিহাদি সালাফিবাদের নামে সহিংস মুক্তির প্রচার," পুলিশ একটি বিবৃতিতে লিখেছে। পুলিশ দাবি করেছে যে সন্দেহভাজন, যিনি 2021 সাল থেকে তদন্তাধীন, তিনি তেহরিক-ই তালেবান পাকিস্তানের অংশ এবং পাকিস্তানে যুদ্ধ করার পরিকল্পনা করার আগে ইতালিতে তার বসবাসের জন্য অপেক্ষা করছিলেন।


কট্টর ইসলামপন্থী মতাদর্শের জঙ্গি গোষ্ঠী - যাকে মার্কিন যুক্তরাষ্ট্র একটি বিদেশী সন্ত্রাসী গোষ্ঠী হিসাবে বিবেচনা করে - TTP 2007 সালে আবির্ভূত হয়েছিল এবং পাকিস্তানে সহিংসতার একটি ভয়ঙ্কর তরঙ্গ চালায় যা 2014 থেকে একটি সামরিক ক্র্যাকডাউনের মাধ্যমে শেষ হয়েছিল। আল-কায়েদার সাথে সম্পর্কযুক্ত এই গোষ্ঠীটি সম্প্রতি প্রতিবেশী আফগানিস্তানে তালেবানের ক্ষমতায় ফিরে আসার দ্বারা উত্সাহিত হয়েছে৷


ইতালিতে সন্দেহভাজন ব্যক্তি AK47 রাইফেল এবং সামরিক যুদ্ধের কৌশল ব্যবহারের নির্দেশনা অর্জন করেছিল এবং সামরিক মহড়ায় নিজেকে নিয়োজিত করার ভিডিও তৈরি করেছিল যা 'যুদ্ধ এবং শহীদ হওয়ার জন্য তার প্রস্তুতি অনলাইনে প্রকাশ করেছিল,' পুলিশ বলেছে।

More info - বিদেশে ওয়ার্ক ভিসা সম্পর্কে জানুন >>

Next Post Previous Post
No Comment
Comment Here
comment url