ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪ - ফ্রান্সে কাজের ভিসা কত প্রকার - কিভাবে পাবেন

ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসা, ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসা ফ্রম বাংলাদেশ, France work permit visa 2024,

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অন্যান্য দেশের মতো ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসার ব্যবস্থা রয়েছে। EU এবং ইউরোপীয় ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন (EFTA – আইসল্যান্ড, লিচেনস্টাইন, নরওয়ে এবং সুইজারল্যান্ড) এর নাগরিকরা ফ্রান্সে স্বাধীনভাবে বসবাস এবং কাজ করতে পারে। ইউরোপীয় ইউনিয়নের অঞ্চলের বাইরে থেকে যারা ফ্রান্সে কাজের ভিসায় আসতে চাই, তাদের অবশ্যই কাজের ভিসার জন্য ওয়ার্ক পারমিট ভিসার বেবস্থা করতে হবে ।  সুতরাং আপনি যদি নন-ইউরোপীয় হয়ে থাকেন, তাহলে ফ্রান্সে বসবাস ও কাজ করার জন্য আপনার ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসার প্রয়োজন হবে।

More info > ইউরোপ ওয়ার্ক পারমিট ভিসা ২০২৩ >>

ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসার প্রকারভেদ

ফ্রান্সে কাজের ভিসা ৪টি প্রকারভেদ রয়েছে: যেমন, 

  • Short Stay Work Visa
  • Long Stay Work Visa
  • Temporary Work Visas
  • Special Case Work Visas

যদিও আবেদন প্রক্রিয়া একই রকম, তবে প্রতিটি ভিসার জন্য আলাদা প্রয়োজনীয়তা, খরচ রয়েছে এবং ধরনের মধ্যেও অনেক পরিবর্তন রয়েছে ।

Short Stay Work Visa

ফ্রান্সের একটি স্বল্পমেয়াদী কাজের ভিসা আছে যে কোন 180 দিনের মধ্যে 90 দিন পর্যন্ত বৈধ। এই ভিসা যেকোনো সাধারণ স্বল্পমেয়াদী কাজ এবং ব্যবসায়িক ভ্রমণের জন্য দেওয়া হয়। আপনি একটি স্বল্প মেয়াদি ফরাসি ভিসায় দীর্ঘদিন থাকতে পারবেন না; পরবর্তীতে, আপনাকে দীর্ঘস্থায়ী ভিসার জন্য আবেদন করতে হবে। ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসা

আপনার জাতীয়তা এবং পরিস্থিতির উপর নির্ভর করে, একটি স্বল্পমেয়াদী ফরাসি কাজের ভিসার মূল্য €9 এবং €80 এর মধ্যে। আপনি যখন আবেদন করবেন তখন আপনাকে কনস্যুলেট বা দূতাবাস দ্বারা নির্দিষ্ট মুদ্রায় ফি প্রদান করতে হবে।

Long Stay Work Visa

যদি আপনার কর্মসংস্থান এক বছরের বেশি স্থায়ী হয়, আপনার একটি দীর্ঘস্থায়ী কাজের ভিসা প্রয়োজন। এগুলি প্রায়ই এক বছরের জন্য বৈধ, কিছু ব্যতিক্রম সহ। উদাহরণ স্বরূপ, AU জোড়ার পারমিট এক থেকে দুই বছরের জন্য বৈধ, আন্তর্জাতিক ট্রান্সফার ভিসা তিন বছরের জন্য এবং ট্যালেন্ট পাসপোর্ট চার বছরের জন্য বৈধ । সব ক্ষেত্রে, দীর্ঘস্থায়ী ভিসা নবায়নযোগ্য।

Temporary Work Visas

অবশ্যই, কিছু কাজের জন্য 90 দিনের চেয়ে একটু বেশি সময় লাগে। যদি এটি হয়, আপনি একটি অস্থায়ী কর্মী ভিসার জন্য আবেদন করতে পারেন। এই ভিসা একটি অস্থায়ী বসবাসের পারমিট অন্তর্ভুক্ত । এটি তিন মাস থেকে এক বছর পর্যন্ত বৈধ। ব্যতিক্রম হল মৌসুমী কর্মীরা, যারা এক বছরের মধ্যে শুধুমাত্র ছয় মাস কাজ করতে পারবেন।

Special Case Work Visas

এই সারির ভিসা গুলোর মদ্ধে আবার কিছু ভিন্নতা আছে । নিম্নে তা আলোচনা করা হল, 

Volunteer visa

আপনি যদি সমাজের সুবিধার জন্য কাজ করতে চান, ফ্রান্স তিন ধরনের স্বেচ্ছাসেবক কাজের জন্য ভিসা দেয়:

  • Civic volunteering
  • Association-based volunteer work
  • European Voluntary Service (EVS)

একটি স্বেচ্ছাসেবক ভিসার আবেদন করার জন্য, আপনাকে প্রমাণ প্রদান করতে হবে । যেমন একটি আনুষ্ঠানিক স্বীকৃতি বা প্রতিষ্ঠান থেকে আমন্ত্রণপত্র। আপনি যদি সফল হন, তাহলে আপনি আপনার প্লেসমেন্টের সময়কালের জন্য একটি VLS-T দীর্ঘমেয়াদী ভিসা পাবেন।

ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসার জন্য কীভাবে আবেদন করবেন

ফ্রান্সে কাজের ভিসা পাওয়ার প্রক্রিয়া তিনগুণ। 

  • প্রথমত, আপনাকে একটি পূর্ব-বিদ্যমান চাকরির অফার সুরক্ষিত করতে হবে। 
  • এর পরে, আপনার ভবিষ্যত নিয়োগকর্তাকে একটি ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে হবে। 
  • এর পরে, আপনি আপনার কাজের ভিসার আবেদন করতে পারেন। 

ফ্রান্সে ওয়ার্ক পারমিট কিভাবে পাবেন 

ফ্রান্সে কোন কোম্পানি থেকে একটি কাজের অফার লেটার হাতে পেয়ে গেলে, ফরাসি নিয়োগকর্তা আঞ্চলিক অর্থনীতি, কর্মসংস্থান, শ্রম এবং সংহতি অধিদপ্তর থেকে ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারেন। 

কাজের অফার লেটার কিভাবে পাবেন ? - একজন ফ্রান্সে নিয়োগকর্তার কাছ থেকে একটি চাকরির প্রস্তাব আবশ্যক । এই পধতিটি বিশ্ব ব্যাপী বহুল প্রচলিত । কারন, এটির মাধমে অনেক কম খরচে ফ্রান্সে কাজের ভিসার বেবস্থা করা সম্ভব । এক্ষেত্রে সকল খরচ কোম্পানি বহন করে । শুধু মাত্র সিভি, কাভার লেটার থাকলেই এই ভিসার জন্য ফ্রান্সের কম্পানিতে চাকরির জন্য আবেদন করা যায় । ফ্রান্সওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

সিভি, কাভার লেটার, এক্সপ্রিএন্স সার্টিফিকেট

সার্ভিস নিতে আমাদের ফেসবুক পেইজে মেসেজ করুন । Clik Here >> 

ফ্রান্সে ওয়ার্ক পারমিটের জন্য সাধারণত, তাদের প্রদান করতে হবে:

  • ভূমিকা এবং কাজের বিবরণের বিবরণ
  • বাণিজ্যিক রেজিস্টার নম্বর বা কোম্পানি ট্যাক্স নম্বর
  • প্রমাণ যে কর্মচারী অবস্থানের প্রয়োজনীয়তা পূরণ করে (যেমন, যেকোনো পেশাদার সংস্থায় সদস্যপদ)
  • বেতনের প্রমাণ, যেহেতু কিছু উচ্চ যোগ্য ভূমিকার ন্যূনতম বেতনের প্রয়োজনীয়তা রয়েছে (সাধারণত ফরাসি ন্যূনতম মজুরির কমপক্ষে 1.8 গুণ)

ফ্রান্স ওয়ার্ক পারমিট ভিসার আবেদন কিভাবে করবেন

আপনাকে জব অফার লেটার ও ওয়ার্ক পারমিট দেওয়ার পরে, আপনি আপনার কাজের ভিসার জন্য আবেদন করতে পারেন। আপনি অনলাইনে সমর্থনকারী ডকুমেন্টেশনের সাথে আবেদন করে এটি করতে পারেন। ফ্রান্সে কাজের ভিসার আবেদন করতে আপনাকে সাধারণত প্রদান করতে হবে:

  • বৈধ পাসপোর্ট বা ফটো আইডি
  • দুটি সাম্প্রতিক পাসপোর্ট ছবি
  • আপনার কর্মসংস্থান অফার বা ব্যবসায়িক ভ্রমণের প্রমাণ (যেমন, ওয়ার্ক পারমিট, কর্মসংস্থান চুক্তি, বা ব্যবসায়িক ইভেন্টের আমন্ত্রণ)
  • ফ্রান্সে নিজেকে সমর্থন করার জন্য আপনার কাছে তহবিল রয়েছে তার প্রমাণ (যেমন, ব্যাঙ্ক স্টেটমেন্ট)
  • আপনার থাকার আবাসন পরিকল্পনার বিশদ বিবরণ
  • স্বাস্থ্য বীমার প্রমাণ

এরপরে, আপনাকে আপনার ভ্রমণের তারিখের দুই সপ্তাহ আগে আপনার দেশের ভিসা আবেদন কেন্দ্রে একটি অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

উপসংহার 

ফ্রান্স সবচেয়ে খারাপ শ্রমিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তাই আবেদন করার এটাই সেরা সময়। ২০২২ ও ২০২৩ সালে, ফ্রান্স সবচেয়ে বেশি ওয়ার্ক  ভিসা (দীর্ঘ সময় থাকা এবং কর্মসংস্থান) ইস্যু করেছে। তাই দেরি না করে আপনার পছন্দ মত ভিসাতে আবেদনের জন্য প্রস্তুতি নিন । আবেদন করুন । জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

Next Post Previous Post
No Comment
Comment Here
comment url